Sunday, April 14, 2024
টেক নিউজরিভিউ

শাওমি ১২ লাইট | শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ

আমাদের মধ্যে যারা Smartphone-Freak আছেন, তারা দেখা যায় সবসময়ই নতুন নতুন স্মার্টফোন লঞ্চ(Launch) হওয়ার অপেক্ষায় থাকেন। দিনে দিনে পুরো বিশ্বে এই Smartphone-Freak দের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। স্মার্টফোনের প্রতি তাদের এই উন্মাদনাকে লক্ষ্য করে স্মার্টফোন প্রতিষ্ঠানগুলোও নিত্য-নতুন মোবাইল ফোন বাজারে আনছে। ইতিমধ্যে আমরা আমাদের ব্লগে এরকম অসংখ্য মোবাইল ফোন নিয়ে আলোচনা করেছি। আজকে আমরা এমন একটি মোবাইল নিয়ে আলোচনা করবো যা খুব শীঘ্রই পুরো বিশ্বে লঞ্চ  করা হবে। মোবাইলটির নাম হচ্ছে শাওমি ১২ লাইট। আজ আমরা শাওমি ১২ লাইট, শাdiamante dorado site regarder match de foot stanza con idromassaggio billi bi bottines entropia skill scanner bodysol duschgel kaufen jouetbois שיווי משקל באסטרטגיות מעורבות nike air jordan 11 concord reis kochen mit salz עמדת משקולות סטנד origen de las cortes de los reinos cristianos adidas predator sprinter nike blazer mid rosa עמדת משקולות סטנד ওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করবো।

অবশ্যই পড়বেন

রেডমি 10C বাংলাদেশ প্রাইস

রেডমি ৯ বাংলাদেশ প্রাইস

১০-১২ হাজার টাকার মোবাইল

15000 হাজার টাকার মধ্যে ভালো ফোন

শাওমি ১২ লাইট

শাওমি ১২ লাইট

এই বছরের ফেব্রুয়ারী-মার্চের দিকেই শাওমি ১২ লাইট বিশ্বব্যাপী লঞ্চ হওয়ার কথা ছিল। কিন্তু আনুষাঙ্গিক বিভিন্ন কারণেই তা এখনো লঞ্চড হয়নি। তবে আশা করা যাচ্ছে, এই মাসের মধ্যেই তা বাজারে লঞ্চ করা হবে। আর যদি কোনো কারণে তা সম্ভব নাও হয়, আগামী কয়েক মাসের মধ্যেই যে করা হবে তা নিশ্চিতভাবেই বলা যায়।

আমাদের দেশের Smartphone-Freak মানুষজনদের মধ্যে দেখা যায়, বেশিরভাগ ক্ষেত্রেই তারা স্মার্টফোন বাজারে লঞ্চ হওয়ার আগেই এর দাম কেমন হবে তা নিয়ে দুঃশ্চিন্তায় পরে যান। শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ কেমন হতে পারে সে সম্পর্কে আমরা জানবো। তবে এর আগে আমাদেরকে শাওমি ১২ লাইট এর গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনসগুলো(Specifications) জানতে হবে।

শাওমি ১২ লাইট মোবাইলটির এর বডি ডাইমেনশন কেমন হবে বা লাইটওয়েট(Lightweight) হবে কিনা তা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছেনা। বিষয়টি শাওমি কিছুটা সাসপেন্সের(Suspense) মধ্যে রেখেছে। তবে তাদের ভাষ্যমতে চমকপ্রদ কিছুই অপেক্ষা করছে।

মোবাইলটির একটি অন্যতম আকর্ষণীয় ফিচার হচ্ছে এটি ৫জি(5G) নেটওয়ার্ক সমর্থন করে। তাছাড়া আপনি এখানে ডুয়েল সিমও(ন্যানো সিম, ডুয়েল স্ট্যান্ড-বাই) ব্যবহার কর‍তে পারবেন। আরো পাচ্ছেন ৬জিবি/৮জিবি RAM এবং ১২৮/২৫৬ জিবি ROM।

মোবাইলটিতে আপনি আরো পাচ্ছেন ৬.৫৫” AMOLED টাচস্ক্রিন ডিসপ্লে। এবং ডিসপ্লে রেজুলেশন হচ্ছে ১০৮০×২৪০০ পিক্সেলস। আরো পাচ্ছেন Corning Gorilla Glass 6 Protection। তাছাড়া মোবাইলটি IP53 ধুলাবালি/জলের ছিটা প্রতিরোধী।

শাওমি ১২ লাইট মোবাইলটিতে আপনি পাবেন তিনটি ব্যাক ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেল(wide) + ৮ মেগাপিক্সেল(ultrawide) + ৫ মেগাপিক্সেল(macro)। সেখানে পাবেন, Dual-LED dual-tone flash, HDR, panorama এর মতো ফিচার্স। এছাড়াও থাকবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যেখানে আপনি পাবেন HDR, panorama এর মতো দুর্দান্ত ফিচার্স।

মোবাইলটির অপারেটিং সিস্টেম হচ্ছে Android 12, MIUI 13। আরো পাচ্ছেন, Qualcomm SM7325 Snapdragon 778 5G চিপসেট, Octa-Core CPU, Adreno 642L GPU। ব্রাউজার হিসেবে রয়েছে HTML5 এবং Virtual Proximity Sensing।

মোবাইলটিতে থাকছে লিথিয়াম-পলিমার ৪৫০০ mAh নন-রিমুভেবল ব্যাটারি। Fast Charging 67W, Quick Charge 4+, Power Delivery 3.0। জানা গেছে, মোবাইলটির তিন রকম Colour Version থাকবে। সেগুলো হলো : Truffle Black, Mint Green, Citrus Yellow।

কানেক্টিভিটির জন্য থাকছে –

  • WLAN : ওয়াইফাই 802.11 a/b/g/n/ac/6, ডুয়েল ব্যান্ড, ওয়াইফাই ডিরেক্ট, হটস্পট
  • ব্লুটুথ : v5.2
  • USB : Type-C 2.0, USB On-The-Go 
  • Infrared Port
  • NFC (Depends On Market/Region)
  • GPS : ডুয়েল ব্যান্ড A-GPS, GLONASS, GALILEO, QZSS, NavIC, BDS।

এছাড়াও থাকছে বিভিন্ন ধরণের সেন্সর, যেমন :

  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর(Under Display, Optical)
  • এক্সেলেরোমিটার(Accelerometer)সেন্সর
  • গায়রো(Gyro) সেন্সর
  • কম্পাস(Compass) সেন্সর ইত্যাদি।

শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ

শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ

যেহেতু শাওমি ১২ লাইট এখনো বিশ্বের কোথাও লঞ্চ করা হয়নি, তাই এর মূল্য কত হবে তা অনুমান করা কিছুটা কঠিন। তবে ধারণা করা হচ্ছে, শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ হতে পারে ২৮০০০-৪০০০০ টাকার মধ্যে। আশা করা যাচ্ছে, মোবাইলটির সবগুলো ভার্সনই এই সীমার মধ্যে পাওয়া যাবে।

যদিও এটি কেবলই অনুমান মাত্র। এমনও হতে পারে লঞ্চ হওয়ার পর এর মূল্য আরো কমে বা বেড়ে গেছে। মোবাইল ফোনের ক্ষেত্রে যা খুবই স্বাভাবিক একটি বিষয়। তাই, মোবাইলটি লঞ্চ হওয়ার পরই আসলে বলা যাবে এর মূল্য ঠিক কত হতে পারে।

পরিশেষ

শাওমি ১২ লাইট এর ফিচার্স এবং স্পেসিফিকেশনস, শাওমি ১২ লাইট প্রাইস ইন বাংলাদেশ কেমন হতে পারে এগুলো সম্পর্কে আমরা জানলাম। শাওমির এই মোবাইলটি Smartphone-Freak দের জন্য বেশ পছন্দের একটি মোবাইল হতে পারে। আশা করা যাচ্ছে, খুব শিগগিরই এটি বাজারে লঞ্চ করা হবে।

তৌহিদ

ABOUT TOUHID

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *