Tuesday, May 21, 2024
টেক নিউজরিভিউ

শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম | Xiaomi Redmi Note 9 Price in Bangladesh

বাংলাদেশে যে স্মার্টফোন ব্র্যান্ডগুলো ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো শাওমি(Xiaomi)। সুলভ মূল্যে অসাধারণ সব ফিচার্স এবং সার্ভিস দিয়ে অল্প সময়েই তারা মানুষের মন জয় করে নিয়েছেnike blazer mid rosa nuovahttps://www.ilcardellinomajor.it/clinica-san-juan-de-dios culotte ouverte pas cher rennrad chrom vestidos temporada primavera 2018 biscotti al riso soffiato e cioccolato come decorare tavola per natale sage wasserfilter alternative stampa foto automatico playstation 4 vertikaler standfuß schwarz batterieladegerät mit erhaltungsfunktion gants batteur under armour nike safari se tylenol 1 sc545dm । শাওমির যে স্মার্টফোনগুলো বর্তমানে বহুল প্রচলিত, তন্মধ্যে একটি হলো শাওমি রেডমি নোট ৯। আজকে আমরা শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম(Xiaomi Redmi Note 9 Price in Bangladesh) – এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত জানবো৷

অবশ্যই পড়বেন

সফল ইউটিউবার হওয়ার টিপস

রেডমি 10C বাংলাদেশ প্রাইস

রেডমি ৯ বাংলাদেশ প্রাইস

১০-১২ হাজার টাকার মোবাইল

শাওমি রেডমি নোট ৯ | Xiaomi Redmi Note 9

শাওমি রেডমি নোট ৯ - Xiaomi Redmi Note 9

শাওমি রেডমি নোট ৯ বিশ্বব্যাপী প্রথম লঞ্চ হয় ২০২০ সালের এপ্রিল মাসে। Xiaomi এর এই স্মার্টফোনটি লঞ্চ হওয়ার পরপরই ব্যাপক সাড়া ফেলে দিয়েছিলো। এখনো এই মোবাইলটি মানুষের মাঝে অনেক জনপ্রিয়।

শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম(Xiaomi Redmi Note 9 Price in Bangladesh) সম্পর্কে জানার আগে আমাদের মোবাইলটির আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানতে হবে। মোবাইলটির বডি ডাইমেনশন হচ্ছে ১৬২.৩×৭৭.৩×৯.৬ মি.মি (৬.৩৯×৩.০৪×০.৩৮ ইঞ্চি)। এটি খুবই লাইটওয়েট(Lightweight) । মোবাইলটিতে রয়েছে ৬.৬৭” IPS LCD ডিসপ্লে। রেজুলেশন হচ্ছে ১০৮০×২৩৪০ পিক্সেলস। আরো রয়েছে Corning Gorilla Glass 3 প্রটেকশন এবং জলের ছিটা নিবারক আবরণ।

বর্তমানে বিশ্বজুড়ে শাওমি রেডমি নোট ৯ এর (৩/৪/৬ জিবি RAM) এবং (৬৪/১২৮ জিবি ROM) সমৃদ্ধ অনেকগুলো ভার্সন রয়েছে। এছাড়াও আপনি এই স্মার্টফোনটিতে অতিরিক্ত ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি ব্যবহার করতে পারবেন। তাছাড়া, ডিভাইসটির বিভিন্ন Colour Version ও রয়েছে, যেমন : Forest Green, Polar White, Midnight Grey ইত্যাদি।

অসাধারণ ক্যামেরা পারফরম্যান্সের জন্য রেডমি নোট ৯ ব্যাপক সুনাম অর্জন করেছে। এই মোবাইলটিতে আপনি পাচ্ছেন চারটি ব্যাক ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় পাচ্ছেন ৪৮ মেগাপিক্সেল(Wide) + ৮ মেগাপিক্সেল(Ultrawide) + ২ মেগাপিক্সেল(Macro) + ২ মেগাপিক্সেল(Depth)। সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাতো থাকছেই। আরো রয়েছে LED flash, HDR, Panorama ইত্যাদি।

শাওমি রেডমি নোট ৯ স্মার্টফোনটিতে আপনি ডুয়েল সিম ব্যবহার করতে পারবেন। আরো রয়েছে লিথিয়াম-পলিমার ৫০২০ mAh নন-রিমুভেবল ব্যাটারি + Fast Charging 18W + Reverse Charging 9W। এছাড়াও রয়েছে বিভিন্ন রকম সেন্সর, যেমন :

  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর(Rear-Mounted)।
  • এক্সেলেরোমিটার(Accelerometer)সেন্সর।
  • গায়রো(Gyro) সেন্সর।
  • প্রক্সিমিটি সেন্সর।
  • কম্পাস সেন্সর ইত্যাদি।

অপারেটিং সিস্টেম হিসেবে শাওমি রেডমি নোট ৯ মোবাইলটিতে Android 10.0 + MIUI 11 ব্যবহার করা হয়। সাথে রয়েছে, ইউজার ইন্টারফেস, Octa-Core 2.0 GHz CPU, MediaTek Helio G85 প্রসেসর, Mali-G52 MC2 GPU। কানেক্টিভিটির জন্য রয়েছে ৩.৫ মি.মি হ্যাডফোন জ্যাক, USB 2.0 Type-C ক্যাবল, ওয়াইফাই 802.11 a/b/g/n/ac, জিপিএস(GPS) সিস্টেম ইত্যাদি।

শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম | Xiaomi Redmi Note 9 Price in Bangladesh

শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম- Xiaomi Redmi Note 9 Price in Bangladesh

শাওমি রেডমি নোট ৯ এর অসাধারণ সব ফিচার্স এবং স্পেসিফিকেশনস(Specifications) সম্পর্কে আমরা জানলাম। এখন আমার শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম(Xiaomi Redmi Note 9 Price in Bangladesh) সম্পর্কে জানবো।

শাওমি রেডমি নোট ৯ এর তিনটি অফিসিয়াল ভার্সন বাংলাদেশে রয়েছে। সেগুলো হলো :

  • (৪ জিবি RAM/ ৬৪ জিবি ROM) যার বর্তমান বাজার মূল্য ১৪,৯৯৮ টাকা।
  • (৪ জিবি RAM/ ১২৮ জিবি ROM) যার বর্তমান মূল্য ১৭,৭৪৮ টাকা।
  • (৬ জিবি RAM/ ১২৮ জিবি ROM) যার বর্তমান বাজার মূল্য ২০, ৩৭৩ টাকা।

এক্ষেত্রে একটি বিষয় হচ্ছে, মোবাইল ফোনের দাম প্রতিনিয়তই পরিবর্তনশীল। হয়তো দেখবেন রাতারাতিই বিশাল পরিবর্তন দেখা দিয়েছে। তাই আপনাকে সবসময়ই এই বিষয়গুলো খোঁজ-খবর রাখতে হবে, যাতে সাশ্রয়ী মূল্যে আপনি আপনার পছন্দের মোবাইলটি কিনতে পারেন। তাছাড়া প্রায়ই বিভিন্ন অনলাইন এবং অফলাইন মোবাইল শপগুলোতে বিভিন্ন রকম ডিসকাউন্ট দেওয়া হয়৷ সেখান থেকেও আপনি সুলভ মূল্যে মোবাইল কিনতে পারেন।

উপসংহার

শাওমি রেডমি নোট ৯ বাংলাদেশে দাম(Xiaomi Redmi Note 9 Price in Bangladesh) সম্পর্কে আমরা জানলাম। এই স্মার্টফোনটির দুর্দান্ত সব ফিচার্সের জন্য এটি বাংলাদেশ সহ পুরো বিশ্বেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তাই আপনি যদি ইতিমধ্যেই মোবাইলটি কেনার পরিকল্পনা করে থাকেন, সেক্ষেত্রে আপনি নিশ্চিন্তেই মোবাইলটি কিনতে পারেন। 

তৌহিদ

ABOUT TOUHID

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *