Sunday, April 14, 2024
টেক নিউজব্লগ

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় | WhatsApp Live Location

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় আমরা অনেকেই বিষয়টি সম্পর্কে অবগত না। আধুনিক প্রযুক্তিতে প্রতিনিয়তই উন্নত হচ্ছে তেমনি ভাবে আপনি বর্তমানে আপনার লাইভ লোকেশন শেয়াwww garner eq love stick solaire hilfiger socken herren sale rigenerare elettrodi elettrostimolatore amazon stilettos rojos 2018 nike lunartempo azul fahrradsattel kinder 24 zoll que es bueno para las manos dormidas coiffeuse moderne 2021 skechers go walk 2 mujer niederquerschnittsreifen 19 zoll reis kochen mit salz 50 lustig creole mit anhänger gold radiatore honda sh 150 amazon র করতে পারবেন আপনার পরিচিত বা বন্ধুদের সাথে তাহলে জেনে নেই কিভাবে আপনি দারুন ফিচারটি উপভোগ করতে পারবেন।

দারুন বৈশিষ্ট্য মাধ্যমে আপনি একজন ব্যক্তি বা গ্রুপ চ্যাটের সকলের সাথে আপনার লাইভ লোকেশন একটি নির্দিষ্ট সময় পর্যন্ত শেয়ার করতে পারবেন দারুন ফিচারটি নিয়ে আসছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া WhatsApp।

WhatsApp Live Location শেয়ারের মাধ্যমে আপনি আপনার লাইভ লোকেশন শেয়ার করবেন কিনা বা করলেও কত সময় পর্যন্ত করবেন এ বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন। চাইলে আপনি যেকোন সময় আপনার লাইভ লোকেশন শেয়ার বন্ধ করে দিতে পারবেন। আপনি যদি বন্ধ করে দেন বা নির্দিষ্ট সময় শেষ হয়ে গেলে আপনার লাইভ লোকেশন শেয়ার বন্ধ হয়ে যাবে পরবর্তীতে এটি আর কেউ দেখতে পারবেনা।

আমি যাদের সাথে লাইভ শেয়ার করেছেন তারা আপনার শেয়ার করা লোকেশন এর একটি স্থির থাম্বনেইল ইমেজ হিসেবে দেখতে পাবে এবং সেই ইমেজটি ট্যাপ করলে আপনার সর্বশেষ লোকেশন টি দেখতে পাবে।

এই বৈশিষ্ট্যটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড করা যার ফলে আপনি যাদের সাথে আপনার লোকেশন শেয়ার করেছেন তারা ব্যতীত অন্য কেউ আপনার লোকেশন দেখতে পারবেনা। তাহলে চলুন কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় জেনে নেই।

অবশ্যই পড়বেন

রেডমি 10C বাংলাদেশ প্রাইস

রেডমি ৯ বাংলাদেশ প্রাইস

১০-১২ হাজার টাকার মোবাইল

15000 হাজার টাকার মধ্যে ভালো ফোন

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় | WhatsApp Live Location

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয়

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় বিষয়টি জেনে নেই প্রথমে আপনাকে ফোনের সেটিং থেকে অ্যাপ পারমিশন গিয়ে হোয়াটসঅ্যাপ লোকেশন অপশনটি চালু করে দিতে হবে এখন আপনি যাকে বা যাদের সাথে আপনার লোকেশন টি শেয়ার করতে চান তাদের সাথে চ্যাট অপশন এ যান। এরপর অ্যাটাচ এ ক্লিক করে Location > Share Live Location> অপশন থেকে >Send Your Current Location এ ক্লিক করুন। এখন আপনি আপনার লাইভ লোকেশন টি কতক্ষণের জন্য রাখতে চান সেটি বেছে নিন নির্দিষ্ট সময় পরে আপনার লাইভ লোকেশন বন্ধ হয়ে যাবে।

লাইভ লোকেশন শেয়ার বন্ধ করুন

লাইভ লোকেশন শেয়ার বন্ধ করুন

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় এ বিষয়টি আমরা জানলাম এখন কি করে আপনি আপনার লাইভ লোকেশন টি বন্ধ করে দিতে পারেন সে বিষয়টি নিয়ে আমরা জানব।

নির্দিষ্ট চ্যাট বা গ্রুপে লাইভ লোকেশন শেয়ার করা বন্ধ করুন:

  • একজনের বা গ্রুপের চ্যাট খুলুন।
  • শেয়ার করা বন্ধ করুন > বন্ধ করুন ট্যাপ করুন।

সব চ্যাট এবং গ্রুপে আপনার লাইভ লোকেশন শেয়ার করা বন্ধ করুন

  • আরও বিকল্প > সেটিংস > অ্যাকাউন্ট > গোপনীয়তা > লাইভ লোকেশন ট্যাপ করুন।
  • শেয়ার করা বন্ধ করুন > বন্ধ করুন ট্যাপ করুন।

কীভাবে লাইভ লোকেশন ব্যবহার করতে হয় বা WhatsApp Live Location বিষয়টি নিয়ে আপনাদের মনে যে প্রশ্নগুলো ছিল আশা করছি তা দূর করতে পেরেছি। WhatsApp Live Location শেয়ার করে এখন থেকে আপনার বন্ধু বা আত্মীয়স্বজনের সম্পর্কে সহজেই জানাতে পারবেন বা জানতে পারেন।

তৌহিদ

ABOUT TOUHID

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *